শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন

উপমহাদেশে বঙ্গবন্ধুই একমাত্র অসাম্প্রদায়িক চেতনার রাষ্ট্র বিনির্মান করতে চেয়েছিলেন : নজিবুল ইসলাম

উপমহাদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একমাত্র রাষ্ট্র নায়ক ছিলেন যিনি একটি অসাম্প্রদায়িক চেতনার রাষ্ট্র বিনিমান করতে চেয়েছিলেন। শুক্রবার ২০ অক্টোবর সকালে ব্রাহ্ম মন্দিরের বিভূতি ভূষণ সেন মিলনায়তনে শারদীয় দুর্গোৎসব সুষ্ঠ, সুন্দর ও সু-শৃঙ্খলভাবে পালনের লক্ষ্যে কক্সবাজার সদর ও পৌরসভার আওতাধীন বিভিন্ন পূজা মণ্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে শারদ শুভেচ্ছা বিনিময় কালে কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি কক্সবাজার ৩ সংসদীয় আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী মোঃ নজিবুল ইসলাম একথা বলেন।

তিনি আরো বলেন শারদীয় উৎসবে মুখরিত সমগ্র বাংলাদেশ। সামনে দ্বাদশ সংসদ নির্বাচন। নির্বাচনকে ঘিরে যেমন একটা সংকট তৈরির চেষ্টা করা হচ্ছে,এই জায়গাটায় সকলকে সতর্ক থাকতে হবে। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় আছে।

শহর পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি ডা. চন্দন কান্তি দাশের সভাপতিত্বে ও শহর পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন দাশের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি রতন দাশ, সাধারণ সম্পাদক বেন্টু দাশ,কক্সবাজার পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি পরিমল কান্তি দাশ।

এসময় আরো উপস্থিত ছিলেন জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি সরুপম পাল,সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট বাপ্পি শর্মা,শহর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক জনি ধর,পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী, সহ-সভাপতি আসিফ উল মওলা, যুগ্ম সাধারণ সম্পাদক শাহনেওয়াজ চৌধুরী, ত্রাণ ও দীর্ঘ কল্যাণ সম্পাদক শুভ দত্ত বড়ুয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জহিরুল কাদের ভুট্টো, প্রচার ও প্রকাশনা সম্পাদক ওয়াহিদ মুরাদ সুমন, পৌর আওয়ামী লীগ নেতা তাজ উদ্দিন, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ ফয়সল হুদা, সহ-দপ্তর সম্পাদক সোহেল রানা, সদস্য সাগর পাল সাজু, আজিজ উদ্দিন, সাবেক ছাত্রনেতা ও প্রকৌশলী অন্তিক চক্রবর্তীসহ পৌর আওয়ামী লীগ ও পূজা উদযাপন পরিষদের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভা শেষে কক্সবাজার সদর উপজেলা ও শহরের ২৯ টি পূজা মন্ডপের প্রতিনিধির কাছে মোঃ নজিবুল ইসলামের নিজস্ব তহবিল থেকে অনুদান দেওয়া হয়।

পরে সন্ধ্যায় তিনি গোলদিঘির পাড়ে মঙ্গল প্রদীপ জ্বালিয়ে ইন্দ্রসের দূর্গা বাড়ি পূজার উদ্বোধন করেন।

-সংবাদ বিজ্ঞপ্তি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888